[View Page in English]

শ্যাম্পু কিনুন অনলাইনে - চুলের জন্য ভালো শ্যাম্পু দারাজে

দারাজ থেকে অনলাইনে কিনে নিতে পারেন দেশ-বিদেশের সেরা ও জনপ্রিয় বিভিন্ন ব্র্যান্ডের শ্যাম্পু। চুলের যত্নে শ্যাম্পু অপরিহার্য এক উপাদান। ঢাকা শহর সহ সারা বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে TRESemme, গার্ণিয়ার শ্যাম্পু, Olay, Head & Shoulder, Clear, সানসিল্ক শ্যাম্পু সহজে অনলাইন থেকে কিনতে পারবেন দারাজ বাংলাদেশ(Daraz.com.bd) থেকে। পণ্য কেনার জন্য আর নয় সময় ক্ষেপন, দোকানে দোকানে ঘোরাঘুরি, আর পোহাতে হবে না জ্যামের ঝক্কি-ঝামেলা। এক ক্লিকেই দারাজ থেকে অর্ডার করে শ্যাম্পু, কন্ডিশনার সহ যে কোন পণ্য কিনে নেয়া যাবে অতি সহজেই।

সঠিক শ্যাম্পু, সুন্দর চুল

চুলের জন্য সবচেয়ে উপযোগী শ্যাম্পু বেছে নিতে হবে। শ্যাম্পু -এর গায়ে লেখা উপাদান ও কার্যকারিতা দেখে, যাচাই করতে হবে তা নিজ নিজ চুলের জন্য সঠিক কিনা। একটি শ্যাম্পু ব্যবহার করে লক্ষ্য করতে হবে চুলের ওপর সেটির প্রভাব কেমন ও ভালো কাজ দিচ্ছে কিনা। এভাবে নিজেই বুঝতে পারবেন কী ধরনের শ্যাম্পু চুলের জন্য দরকার। যে কোনো শ্যাম্পুই কি আপনার চুলের জন্য উপযুক্ত? কখনোই তা হতে পারে না। সবার চুলের ধরন, গঠন ও মান এক নয়। তাই যার যার চুলের প্রকৃতি বুঝে ভিন্ন ধরনের শ্যাম্পু ব্যবহার করতে হবে। শ্যাম্পু বাছাইয়ে নিজ নিজ চুলের ধরন ও চুলের সমস্যা - এ দুটি দিক বিবেচনা করা প্রয়োজন।

শ্যাম্পুঃ চুলের ধরন অনুযায়ী চুলের জন্য ভালো শ্যাম্পু

চুলের স্বাস্থ্য বজায় রাখতে ও চুলের যত্ন যথাযথভাবে নিতে কী ধরনের উপাদানসমৃদ্ধ শ্যাম্পু দরকার, তা বুঝে নেয়া প্রয়োজন। প্রোটিনসমৃদ্ধ শ্যাম্পু যেমন 'এগ প্রোটিন' শ্যাম্পু শুষ্ক চুলের জন্য ভালো। আমলাসমৃদ্ধ শ্যাম্পু ভালো শুষ্ক ও মিশ্র প্রকৃতির চুলের জন্য। আর তৈলাক্ত চুলের জন্য এমন শ্যাম্পু এড়িয়ে চলতে হবে, যেগুলো অতিরিক্ত পুষ্টি দেয়। যেমন আমন্ড বাদাম সমৃদ্ধ যে কোনো শ্যাম্পু, তেল, কন্ডিশনার এড়িয়ে চলুন, না হলে তৈলাক্ত চুলে ঝরঝরে ভাব আসবে না। অনেকেই চুলের রঙ করেন, রঙ করা চুলের জন্য বাজারে বিশেষ ধরনের শ্যাম্পু পাওয়া যায়। সেটা ব্যবহার করাই ভালো হবে। চুলে খাপ খেয়ে গেলে ভেষজ শ্যাম্পুগুলোও ব্যবহার করতে পারেন। এখন ভালো মানের শ্যাম্পু ক্রয় করতে কোন ভোগান্তি পোহানোর সুযোগ নেই, অনলাইনে দারাজ থেকে পেয়ে যাবেন বাজারের সেরা হারবাল শ্যাম্পু। আসলে হারবাল শ্যাম্পুর উপকারিতার কোন শেষ নেই, চুলের যত্নে হারবাল শ্যাম্পু সংগ্রহ করুন দারাজ থেকে সেরা দামে।

শ্যাম্পুঃ চুলের সমস্যা অনুযায়ী

খুশকি থাকলে অ্যান্টি-ড্যানড্রাফ শ্যাম্পু ব্যবহার করতে হবে। তবে সেটাও আপনার চুলের প্রকৃতি বিবেচনা করেই। ক্ষতিগ্রস্ত চুলের জন্য বা চুল পড়া রোধে যেসব শ্যাম্পু পাওয়া যায়, তা ব্যবহার করলে লক্ষ্য করুন তা আপনার চুলে কার্যকর হচ্ছে কিনা। খুশকির জন্য কোন শ্যাম্পু ভালো কিংবা চুল পড়া রোধে কোন শ্যাম্পু ভালো, এগুলো ভাল ভাবে জেনে শ্যাম্পু কিনলে অযাচিত পয়সা খরচ থেকে রেহাই পাওয়া সম্ভব। আর এখন তো অনলাইনেই কিটোকোনাজল শ্যাম্পুর উপকারিতা জেনে সবচেয়ে ভাল শ্যাম্পু হাতের নাগালে পাচ্ছেন দারাজ অনলাইন শপে।

শ্যাম্পু দিয়ে চুল পরিষ্কারের টিপস

চুল পরিষ্কার ও স্বাস্থ্যোজ্জ্বল রাখার জন্য আমরা শ্যাম্পু করে থাকি। কিন্তু এক্ষেত্রে কিছু শ্যাম্পু করার সঠিক নিয়ম রয়েছে। শ্যাম্পু ব্যবহারের নিয়ম না মেনে শ্যাম্পু করলে চুলের উপকারের চেয়ে ক্ষতিই বেশি হবে। এজন্য শ্যাম্পু এর রিভিউ জেনে কিভাবে সঠিক উপায়ে শ্যাম্পু করা যাবে, সে বিষয়ে সম্যক ধারণা নিয়ে রাখতে পারেন। শ্যাম্পু করার আগে মোটা দাঁতের চিরুনি দিয়ে চুল আঁচড়ে নিন। অনেকেরই শ্যাম্পু করার সময় চুল পড়ে যায়। শুকনো চুল আঁচড়ে নিলে এই সমস্যা অনেকাংশে কমে যাবে। শ্যাম্প করার আগে চুল ভিজিয়ে নিতে পারেন। কুসুম গরম পানি ব্যবহার করতে পারেন। এতে স্ক্যাল্পের ওপরে ধুলো ময়লার যে আস্তরণ পড়ে, সেটা কিছুটা হালকা হয়ে যায়। এতে চুলের গোঁড়ার ময়লা দূর করতে সহজ হয়। লম্বা চুলের অধিকারীদের একটা সাধারণ সমস্যা হল তাদের চুলের উপরিভাগ থাকে বেশ স্বাস্থ্যোজ্জ্বল। আর মাঝ থেকে নিচ অবধি চুলগুলো কেমন যেন রুক্ষ আর প্রাণহীন হয়ে থাকে। এক্ষেত্রে চুল ভিজিয়ে শ্যাম্পু করার আগে শ্যাম্পুর বিকল্প হিসেবে কিছুটা কন্ডিশনার দিয়ে নিন। শ্যাম্পু করার ক্ষেত্রে মাথার ত্বকে শ্যাম্পু ব্যবহার করুন। এতে স্ক্যাল্পের ময়লা ও অতিরিক্ত তেল দূর হবে। চুলে শ্যাম্পু করার সময় অনেকে চুল ঘষে থাকেন। এটি আপনার চুলের ক্ষতি করবে। এক্ষেত্রে চিরুনির মত করে চুলে আঙ্গুল চালান। আবার অনেকেই দুইবার শ্যাম্পু করেন। তবে যারা নিয়মিত চুল পরিষ্কার করেন তাদের দুইবার শ্যাম্পু করার প্রয়োজন নেই। চুল ধোয়ার সময় স্বাভাবিক মাত্রার পানি ব্যবহার করতে হবে।

সিল্কি চুলের জন্য শ্যাম্পু

দারাজে মেয়েদের সিল্কি চুলের জন্য সেরা শ্যাম্পুর পাশাপাশি পাবেন সৌন্দর্য সচেতন ছেলেদের জন্য শ্যাম্পু ও কন্ডিশনার। উন্নতমানের ও জনপ্রিয় ব্র্যান্ডের শ্যাম্পু সহ বিভিন্ন চুলের সরঞ্জাম পেতে হলে ভিজিট করতে হবে দারাজের শ্যাম্পু কালেকশনে। পছন্দ করে চুলের জন্য ভালো শ্যাম্পু অর্ডার করা মাত্রই হোম ডেলিভারি পোঁছে যাবে আপনার ঘরে।

দারাজের বিভিন্ন জনপ্রিয় শ্যাম্পু ব্র্যান্ড কালেকশন
ডাভ শ্যাম্পু | হিমালয়া শ্যাম্পু | বায়োঅ্যাকুয়া শ্যাম্পু | পাতাঞ্জলি শ্যাম্পু | হারবাল এসেন্স শ্যাম্পু

শ্যাম্পুর সাশ্রয়ী দাম অনলাইনে

দারাজ বাংলাদেশে শ্যাম্পুর দাম কত? সব ব্র্যান্ডের শ্যাম্পুর দাম এখন সুলভ পরিসরে পাওয়া যাবে দারাজ বাংলাদেশে। আকর্ষণীয় ডিসকাউন্ট অফারে বিভিন্ন হারবাল শ্যাম্পুর দাম সহ সানসিল্ক শ্যাম্পুর দাম ও লরিয়াল শ্যাম্পুর দাম সাধ্যের মধ্যে উপভোগ্য হবে অনলাইনে। তাছাড়া অনলাইনে ড্যানসেল শ্যাম্পুর দাম কত জেনে কিটোকোনাজল শ্যাম্পুর দাম হাতের নাগালে পাচ্ছেন একেবারে নিশ্চিন্তে। এছাড়াও কিনতে পারেন সাবান, বডি লোশন ও ক্রীম অনলাইনে।