ট্যাবলেট 34 একাধিক পণ্য পাওয়া গেছে

সার্ভারের সংযোগ
 
যা খুঁজছিলেন তা পাননি? পুনরায় উপরে ফিরে যান!

অনলাইনে সর্বোত্তম দামে ট্যাবলেট কিনুন বাংলাদেশে - Daraz.com.bd

আধুনিক বিশ্বে এখন কম্পিউটার, স্মার্টফোন, ট্যাবলেট, এবং অন্যান্য ডিভাইস হরহামেশাই মানুষ ব্যবহার করে। প্রযুক্তির বিশ্বে মানুষের পক্ষে এসব ছাড়া এক মূহূর্তও চলা অসম্ভব। প্রযুক্তি মানুষের জীবনকে করেছে সহজ থেকে সহজতর। কম্পিউটার ও ল্যাপটপের পরে ট্যাবলেট ঝড়ের মত জায়গা করে নিয়েছে প্রযুক্তিগত বিশ্বে। ট্যাবলেট মূলত কম্পিউটারের মতই কাজ করে কিন্তু ট্যাবলেটের আকার কম্পিউটারের অনেক ছোট। ট্যাবলেট মূলত হল শুধু একটা স্ক্রিন যেখানে আপনি কম্পিউটার বা ল্যাপটপের প্রায় সকল কাজ চালিয়ে নিতে পারবেন। বর্তমানে অনেক জনপ্রিয় ব্রান্ড ট্যাবলেট বাজারে ছেড়েছে। ক্রেতারা খুব সহজেই এখন অনলাইনে দারাজ থেকে নিজেদের পছন্দমত যেকোন ব্র্যান্ডের ট্যাবলেট কিনে নিতে পারেন।

অনলাইনে বৈচিত্র্যময় ট্যাবলেট

বাজারে বৈচিত্র্যময় ফিচারসমৃদ্ধ নানা মডেলের ট্যাবলেট আছে। এইচপি ও স্যামসাং মত জনপ্রিয় ইলেক্ট্রনিকস ব্র্যান্ড বিভিন্ন মডেলের ট্যাবলেট বাজারে এনেছে। অন্যান্য দেশের মত বাংলাদেশেও এসব ট্যাবলেটগুলো বেশ জনপ্রিয়। দারাজ সাশ্রয়ী দামে ক্রেতাদের দিচ্ছে ট্যাবলেট কেনার সুবর্ণ সুযোগ। বাংলাদেশী ভোক্তাদের কাছে কম দামে ট্যাবলেট পৌঁছে দিতে দারাজ প্রায়ই বিভিন্ন রকমের ক্যাম্পেইনের আয়োজন করে থাকে। দারাজ অনলাইনে ট্যাবলেট কিনতে পারেন সারা বাংলাশের যেকোন স্থান থেকে। অনলাইন শপিং কে দারাজ করেছে এখন খুবই সহজ এবং গতিশীল।

ট্যাবলেট কেনার জন্য অতি গুরুত্বপূর্ণ সহায়িকা

আপনি যখনই ট্যাবলেট কেনার সিদ্ধান্ত নিবেন, তখনই কিছু নির্দিষ্ট বিষয়ের দিকে আপনাকে খেয়াল রাখতে হবে। আপনাকে ট্যাবলেটের বিভিন্ন ফিচার যাচাই করতে হবে। ট্যাবলেটের সকল সুবিধাসমূহ এবং সীমাবদ্ধতার কথা খেয়াল রেখে ট্যাবলেট কিনতে হবে।

স্ক্রিন সাইজ বা আকার

সবচেয়ে প্রথম ও গুরুত্বপূর্ণ বিষয় যেটা ভাল করে পরীক্ষা করে নেয়া উচিত সেটা ট্যাবলেটের স্ক্রিন সাইজ।ক্রেতারা ট্যাবলেট ক্রয়ের সময় নিজেরদের পছন্দমাফিক ছোট, বড় এবং মাঝারি আকারের স্ক্রিন দেখে কিনতে পারেন। কারো পছন্দ মাঝারী ট্যাবলেট এবং কেউ কিনতে চান বড় ট্যাবলেট। বাজারে বেশিরভাগ ব্র্যান্ডেরই সকল সাইজ বা আকারের ট্যাবলেট আছে।

অপারেটিং সিস্টেম

যেকোন স্মার্টফোনের মতই ট্যাবলেট একটি অপারেটিং সিস্টেম দ্বারা পরিচালিত হয়। বিশ্বব্যাপী আই ও এস, উইন্ডোজ এবং অ্যান্ড্রয়েড সহ বিভিন্ন অপারেটিং সিস্টেম প্রচলিত আছে। একেক ব্র্যান্ড একেক অপারেটিং সিস্টেমের ট্যাবলেট সরবরাহ করে থাকে। যেমন, অ্যাপল ট্যাবলেট চলে আই ও এস দ্বারা, ওয়াল্টন পরিচালিত হয় অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম এর মাধ্যমে। ক্রেতারা অনলাইনে সকল ধরণের ফিচার দেখে নিতে পারেন কেনার আগে।

স্টোরেজ সিস্টেম

একদম অন্যান্য ডিভাইসের মতই, ট্যাবলেটের আভ্যন্ত্যরীণ স্টোরেজ গিগাবাইট দ্বারা পার্থক্য করা হয়। ক্রেতারা বিভিন্ন পরিমাপের (গিগাবাইটের) ট্যাবলেট তাদের চাহিদা বিবেচনা করে কিনতে পারেন। যাদের বেশী ডাটা নিয়ে কাজ করতে হবে, তাদের জন্য উচ্চ মেমরী সম্পন্ন ট্যাবলেট কেনা উত্তম। অন্যদিকে যদি আপনার হার্ড ড্রাইভ তথ্যে পরিপূর্ণ হয়েও যায়, সেক্ষেত্রে আপনি খুব সহজেই বাহ্যিক যেকোন উৎসের মাধ্যমে যেমন মেমোরি কার্ড অথবা বাহ্যিক হার্ড ড্রাইভে তথ্য রাখতে পারেন। এবং কিছুদিন পর পর আপনার ট্যাবলেটের ডাটা ব্যাক আপ করে রাখা উত্তম।

অন্যান্য ফিচার

আরও বেশ কিছু ফিচার আছে যেগুলো ক্রেতারা কেনার আগে ভালো করে দেখে নিতে পারেন। একটা খুবই গুরুত্বপূর্ণ বিষয় হল ট্যাবলেট কেনার আগে দেখে নিতে হবে ট্যাবলেটের ওয়াই-ফাই কানেকশন ঠিকমত কাজ করছে কিনা। ব্লু-টুথ ঠিক আছে কিনা, ডিসপ্লে এবং টাচ ঠিক আছে কিনা। দারাজ দিচ্ছে সবচেয়ে সেরা দামে উন্নত প্রযুক্তির ভালো মানের ট্যাবলেটের নিশ্চয়তা।