[View Page in English]

ল্যাপটপঃ দারাজ থেকে কিনুন ২০১৯ সালের নতুন ল্যাপটপ

দারাজ(daraz.com.bd) বাংলাদেশ মূলত তার সেরা সব প্রযুক্তি পণ্যের জন্য দেশব্যাপী খ্যাত। দারাজ বিভিন্ন নামী দামী ব্র্যান্ডের বিভিন্ন মডেলের ল্যাপটপ গ্রাহকদের মাঝে সেরা দামে পৌঁছে দিয়ে বাংলাদেশের ল্যাপটপ ব্যবহারকারীদের মাঝে তৈরি করেছে আস্থা ও নির্ভরতা। ল্যাপটপ, নোটবুক থেকে শুরু করে বিভিন্ন ধরণের ল্যাপটপ এক্সেসরিজ যেমন, প্রিন্টার, স্ক্যানার, মাউস, র‍্যাম, কি-বোর্ড, সাউন্ড বক্স, ফ্ল্যাশ ড্রাইভ, ব্যাটারি, মেমরি কার্ড রিডার সুবিধা ইত্যাদি পণ্যের সবকিছুই রয়েছে দারাজে! সকল ধরণের ল্যাপটপের সুবিশাল সংগ্রহশালা দারাজ বাংলাদেশ থেকে সংগ্রহ করে নিতে পারেন আপনার জন্য দরকারি পণ্যটি। দারাজে পাবেন মোবাইল ফোন, নেটবুক, ম্যাকবুক ও ল্যাপটপের দাম অন্য যেকোন ইলেকট্রনিক মার্কেটপ্লেসের তুলনায় বেশ সাশ্রয়ী।

ল্যাপটপ কেনার আগে ল্যাপটপ টিপস

ল্যাপটপ কি বা ল্যাপটপ চালানোর নিয়ম সম্পর্কে আমরা প্রায় সবাই জানি। কিন্তু ল্যাপটপ কেনার আগে সবাই চায় দেখেশুনে সেরা দামে অসাধারণ ল্যাপটপটি বেছে নিতে। এক্ষেত্রে ল্যাপটপ কেনার আগে কি কি বিষয় খেয়াল রাখতে হবে তা জানলে আপনার ল্যাপটপ কেনাটা হবে আরো সহজ আর সাধ্যের মধ্যেই পাওয়া সম্ভব ভালো কোয়ালিটির ল্যাপটপ। ল্যাপটপের লুক অবশ্যই গুরুত্বপূর্ণ। কিন্তু ল্যাপটপ কেনার আগে ভালো ল্যাপটপ চেনার উপায় হিসেবে অবশ্যই ল্যাপটপের ফিচারগুলো দেখে নিতে হবে।

ল্যাপটপের প্রধান ও বড় ফিচার হলো ল্যাপটপের সাইজ এবং ওজন, এরপরে আসে প্রসেসর আর ডিসপ্লে রেজুলেশন ইত্যাদি। আপনাকে যদি ঘন ঘন বহন করতে হয় তবে খুব ভারী ল্যাপটপ বেছে না নেয়াই ভালো। আর ল্যাপটপের সাইজ কেমন হওয়া উচিৎ- এর উত্তরের জন্য আপনাকে নিজের ব্যবহারের ক্ষেত্র বিবেচনা করতে হবে। গেমিং বা মুভি দেখার জন্য বড় স্ক্রিনের ল্যাপটপই বেশি ভালো হবে। সাধারণ ব্যবহারের জন্য যদি ল্যাপটপ কিনতে হয় তাহলে ১৩ ইঞ্চির ডিসপ্লে আছে এমন ল্যাপটপই হতে পারে সেরা পছন্দ কারণ ল্যাপটপ হওয়া উচিত সহজে বহণযোগ্য। বড় এবং ভারী ল্যাপটপ বহন করা অনেক কষ্টসাধ্য ব্যাপার। তাই ল্যাপটপ যত হালকা হয় তত ভাল।

এরপরের ব্যাপারটি আসে প্রসেসর আর হার্ডড্রাইভ। ন্যূনতম ইন্টেল কোর আই থ্রি হলেই ভাল তবে কোর আই ফাইভ প্রসেসর থাকলে যেকোন ভারী কাজের ব্যাপারে অনেকটা নিশ্চিত থাকা যায়।

অনেকেই চিন্তিত থাকেন যে- ল্যাপটপে স্টোরেজ কেমন হওয়া উচিৎ। এর উত্তরে বলা যায় যে, আপনার ল্যাপটপে যত বেশি স্টোরেজ থাকবে মুভি, ভিডিও, ছবি, গান প্রভৃতিও তত বেশি সংগ্রহ করতে পারবেন। তবে ল্যাপটপে কমপক্ষে ৫০০ গিগাবাইট হার্ডডিস্ক স্পেস থাকা উচিত। আর যদি তা না হয় তাহলে একটা অতিরিক্ত ইউএসবি হার্ডড্রাইভ কাজটা সেরে ফেলবে।

এরপর আসে গ্রাফিক্স কার্ড। যদি গেমিং করতে চান তাহলে ১ গিগাবাইট মেমোরীর ডেডিকেটেড গ্রাফিক্স কার্ড থাকা ভাল তবে সেক্ষেত্রে অবশ্য বাজেট বাড়তে পারে।

অনেকেই ডিভিডি ড্রাইভ পছন্দ করেন না, তার চাইতে পেন ড্রাইভ ব্যবহার করতে চান। সেক্ষেত্রে তেমন কোনো সমস্যা নেই। যেহেতু সব ল্যাপটপেই একাধিক ইউএসবি পোর্ট থাকে। কিন্তু আপনি যদি ডিভিডি চালাতে চান, তাহলে অবশ্যই আপনাকে ডিভিডি ড্রাইভ আছে এমন নোটবুক বেছে নিতে হবে।

এতসব কিছু দেখেশুনে কেনার পরও আপনার ল্যাপটপটি আপনাকে হতাশ করতে পারে- যদি না আপনার ল্যাপটপে চার্জ না থাকে। এক্ষেত্রে সবচেয়ে প্রয়োজনীয় বিষয় হলো ব্যাটারী লাইফ। এখন অনেক ল্যাপটপে ৭-১০ ঘন্টা ব্যাটারী লাইফ থাকে। কিন্তু বেশীরভাগ ক্ষেত্রে ততক্ষন চার্জ আসলে থাকে না- সেক্ষেত্রে অবশ্যই ব্যাটারির সক্ষমতা দেখেশুনে কিনবেন। এদিকে চার্জের দিক থেকে সবচেয়ে এগিয়ে আছে অ্যাপল ম্যাকবুক।

পোর্টেবল ও রিফারবিশড ল্যাপটপ অনলাইনে

বহনযোগ্য ল্যাপটপ বা ট্যাবলেট কিনবেন বলে চিন্তা করছেন? দারাজ নিয়ে এলো ২০১৯ সালের সেরা মূল্যে অনলাইনে সবচেয়ে বড় ল্যাপটপ মেলা। এখান থেকে লেটেস্ট ও ভালো ল্যাপটপের চোখ ধাঁধানো কালেকশন থেকে যেকোন ধরণের ল্যাপটপ, নেটবুক বা ল্যাপটপ এক্সেসরিজ আপনি এখন থেকে সহজেই বাসায় বসে অনলাইনে দারাজ থেকে শপিং করতে পারবেন। অনলাইন শপিং হবে এখন থেকে আরও প্রাণবন্ত ও সহজ। কেনাকাটার সহজলভ্যতার মাঝে দারাজ মধ্যবিত্ত ক্রেতাদের জন্য নিয়ে এসেছে রিফারবিশড ল্যাপটপ একেবারে সুলভ মূল্যে। কিন্তু কেনা হলেই তো শেষ না। আপনি নিশ্চয়ই চাইবেন না নতুন ল্যাপটপের সমস্যা দেখা দিলে সেটা নিয়ে কোনো স্থানীয় দোকানে যাওয়ার ঝুঁকি নিতে। এক্ষেত্রে ল্যাপটপের সমস্যা সমাধানের জন্য দারাজে আছে শক্তিশালী ব্র্যান্ড ওয়ারেন্টি ও সহজ রিটার্ন পলিসি।

ল্যাপটপ ও কম্পিউটিং: দেশের সেরা ল্যাপটপ ব্র্যান্ড পাবেন দারাজে

বাংলাদেশের সেরা অনলাইন শপিং মল দারাজ ক্রেতাদের জন্য নিয়ে এসেছে ল্যাপটপের বিশাল এক সংগ্রহ। দারাজের সেরা ল্যাপটপ কালেকশনে শুধু ল্যাপটপ নয়, রয়েছে বিভিন্ন রকম গ্রাফিক্স কার্ড, সাউন্ড কার্ড, উচ্চ ক্ষমতাসম্পন্ন র‍্যাম, গেম খেলার কনসোল যেমন জয়স্টিক, কি-বোর্ড প্রভৃতি প্রয়োজনীয় যন্ত্রাংশ। এছাড়া রয়েছে ল্যাপটপের বিভিন্ন গেমিং এক্সেসরিজ। এছাড়াও দারাজে ল্যাপটপের জন্য রাউটারের দাম বেশ সাশ্রয়ী। এখন সুলভ মূল্যে নেটওয়ার্কিং হবে সময়ের সেরা উন্নত ল্যাপটপ রাউটার দিয়ে। কম দামে ভালো ল্যাপটপ ব্র্যান্ড ২০১৯ এর আপডেটেড মূল্য অনুযায়ী খুঁজে পেতে আজই ভিজিট করতে পারেন দারাজ অনলাইন শপে।

ল্যাপটপ অনলাইন শপ: কম দামে শীর্ষস্থানীয় সকল ল্যাপটপ ব্র্যান্ড

ল্যাপটপ কেনার আগে অনেকেই চিন্তিত থাকেন- কোন ব্র্যান্ডের ল্যাপটপ ভাল হবে 2019 সালের দাম অনুযায়ী বা কোন ল্যাপটপ কিনবো। তাদের দুশ্চিন্তা কমাতে অ্যাপল, ডেল, আসুস, ফুজিৎসু, এইচপি(hp) ল্যাপটপ, লেনোভো, অ্যাসার, সিঙ্গার প্রভৃতি সকল নামীদামী প্রযুক্তি পণ্য নির্মাতা ব্র্যান্ডের বিভিন্ন মডেলের ল্যাপটপ রয়েছে দারাজে। ক্রেতারা সহজেই দারাজের বিভিন্ন ফিচার ব্যবহার করে বিভিন্ন মডেলের ল্যাপটপের মধ্যে তুলনা করে আস্থার সাথে বেছে নিতে পারবেন কম দামে ভালো ল্যাপটপ ২০১৯ সালের দাম অনুযায়ী। ক্রেতারা এসব ল্যাপটপ কিনে প্রযুক্তির সাথে সংযুক্ত থাকতে পারবে সহজেই। এক স্থানে বসে অনেক কাজ করতে হলে ডেস্কটপ কম্পিউটার আর কম্পিউটিংয়ের প্রয়োজন যদি একই স্থানে সব সময় না হয় তবে ল্যাপটপ বেছে নেওয়াই বুদ্ধিমানের কাজ। সাধারণত ডেস্কটপ বেশি শক্তিশালী হলেও ভালো ব্র্যান্ডের ল্যাপটপ বেছে নিলে একই সাথে সবদিক থেকেই লাভবান হতে পারেন আপনি। ৩০,০০০ টাকার মধ্যে ল্যাপটপ খুজে পেতে চাইলে দেখতে পারেন দারাজের বিভিন্ন ব্র্যান্ডের ল্যাপটপ কালেকশন।

তাই চলুন দেখে নেয়া যাক কিছু সেরা ব্র্যান্ডের ল্যাপটপ তালিকা

অ্যাপল ল্যাপটপ | আসুস ল্যাপটপ | ডেল (dell) ল্যাপটপ | ফুজিৎসু ল্যাপটপ | এইচপি (hp) ল্যাপটপ | লেনোভো ল্যাপটপ | অ্যাসার ল্যাপটপ | ওয়ালটন (walton) ল্যাপটপ

দারাজ মানেই সেরা ল্যাপটপ শপিং

বাংলাদেশে ল্যাপটপের দাম সবচেয়ে সাশ্রয়ী এখন দারাজে। তাই সেরা ল্যাপটপের দাম 2019(laptop price in bd) অনুসারে আপনার কাঙ্ক্ষিত ল্যাপটপ বা ল্যাপটপ এক্সেসরিজটি পেতে এখন আর ল্যাপটপ বাজারে দৌড়াদৌড়ির দিন শেষ। এখনই ব্রাউজ করতে পারেন দারাজের ল্যাপটপ শপ -এ, বিশাল ল্যাপটপ কালেকশন থেকে পছন্দের ল্যাপটপটি অনলাইনে অর্ডার করলেই ঢাকা (Dhaka), চট্টগ্রাম (Chottogram), খুলনা (Khulna) সহ বাংলাদেশের যেকোনো স্থানে দ্রুত হোম ডেলিভারির মাধ্যমে আপনার ঠিকানায় পৌঁছে যাবে স্বল্পতম সময়ে। সেই সাথে দারাজে থাকছে ক্যাশ-অন ডেলিভারি ও ৭ দিনের সহজ রিটার্ন পলিসির মাধ্যমে বাংলাদেশে ল্যাপটপের অনলাইন শপিং-এর দুর্দান্ত অভিজ্ঞতা উপভোগ করার দুর্দান্ত সুযোগ।

অপেক্ষাকৃত সাশ্রয়ী দামে সেরা ল্যাপটপ ডিল পেতে চোখ রাখুন দারাজের অনলাইন ল্যাপটপ বাজার-এ।