[View Page in English]

এয়ার কুলার - কম দামে এয়ার কুলার(মিনি এসি) কিনুন দারাজ থেকে

গ্রীষ্মের তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত। এবারের বৈশাখের শুরু থেকেই সূর্য যেন ফুঁসে চলেছে। অসহ্য তাপমাত্রায় ঘরে কিংবা ঘরের বাইরে কোথাওই টেকার উপায় নেই। কিন্তু সারাদিনের পরিশ্রম শেষে নিজের ঘরে ফিরে যদি গরমের জন্য জীবন অসহনীয় হয়, তাহলে বিরক্তির আর শেষ থাকে না। কিন্তু খুব সহজেই এই পরিস্থিতি থেকে মুক্তি পেতে পারেন যদি আপনার ঘরে থাকে একটি এয়ার কুলার বা পোর্টেবল এসি। সাধারণ এসি অপেক্ষাকৃত ব্যয়বহুল হওয়ায় পোর্টেবল এসি বা এয়ারকুলার হতে পারে এই গরমে আপনার জন্য সেরা একটি পছন্দ। এসির মতো ঘর ঠাণ্ডা না রাখতে পারলেও এয়ার কুলার ঠাণ্ডা বাতাস দেয়- যা এই অসহ্য গরম মোকাবেলায় আপনাকে সাহায্য করবে অনেকটাই। তাছাড়া পোর্টেবল এসির দাম কম হওয়ায় বাজেটের মধ্যে এয়ার কুলার কিনে হাঁফ ছেড়ে বাঁচতে পারাটা এখন অধিকাংশ মধ্যবিত্তের সাধ্যের মধ্যেই। কম দামে এয়ার কুলার কিনতে চাইলে দারাজ বাংলাদেশ হতে পারে আপনার সেরা একটি গন্তব্য। এখানে ভিজিট করে আপনি জানতে পারবেন পোর্টেবল এসি বা এয়ার কুলারের দাম বাংলাদেশে ২০২১ সালের আপডেটেড মূল্যতালিকা অনুযায়ী। তাই আপনি যদি না জানেন এয়ার কুলার বা পোর্টেবল এসির দাম কত কিংবা ভালো এয়ার কুলার কোথায় পাওয়া যায় , তবে দারাজ থেকে এয়ার কুলার রিভিউ ও ইউজার রেটিং দেখে খুব সহজেই পছন্দ করতে পারবেন সেরা এয়ার কুলার। এছাড়া আপনার বাজেট কম থাকলে দারাজ ওয়েবসাইটের প্রাইস ফিল্টার ট্যাগ ব্যবহার করেও নিজের সাধ্য অনুযায়ী এয়ার কুলারের দরদাম দেখে কিনতে পারবেন।

এয়ার কুলার এর সুবিধা অসুবিধা - কেনার আগে যা জানবেন

আমরা প্রায় সবাই জানি- এয়ার কুলার কি বা এয়ার কুলার কিভাবে কাজ করে। এয়ার কুলার হচ্ছে একটি ইলেকট্রিক হোম এক্সেসরিজ ডিভাইস যা বাষ্পীভবন প্রক্রিয়ায় স্বাভাবিকের চেয়ে কম তাপমাত্রার বাতাস দিয়ে থাকে। এয়ার কুলারে পানি বা বরফ দেওয়ার একটি পাত্র থাকে যেখান থেকে পাম্পের সাহায্যে হানিকোম্ব ফিল্টারে পানি যায়। ফিল্টার দিয়ে যাওয়ার সময় পানি দিয়ে বাতাসের তাপ শোষিত হয় ও ঠাণ্ডা বাতাস দেয়। কম টাকায় এয়ার কুলার আপনাকে বেশ কিছু সুবিধা দেবে, কিন্তু সেই সাথে এয়ার কুলার এর সুবিধা অসুবিধা আছে কিছু। তাই পরে আফসোস করার চাইতে এয়ার কুলার কেনার আগে অবশ্যই এগুলো সম্পর্কে ভালোমত খোঁজখবর নিয়েই কেনা উচিৎ। ঘরে বসে মিনি এয়ার কুলার তৈরি করার পদ্ধতি জেনে নিতে পারেন ভিডিও টিউটোরিয়াল দেখে। 

এয়ার কুলারের সুবিধা

এয়ার কুলারের সবচেয়ে ভালো দিক হচ্ছে এর অপেক্ষাকৃত কম মূল্য। ওয়ালটন, মিডিয়া, গ্রী, ভিশন এসির দাম যদি আপনার বাজেটের আওতায় না থাকে, তবে ওয়াটার কুলার বা এয়ার কুলার ফ্যান আপনার জন্য ভালো সমাধান হবে। তাই এই অসহনীয় তাপমাত্রায় পোর্টেবল এসি বা এয়ার কুলার হতে পারে আপনার অনেকখানি স্বস্তির জায়গা। এয়ার কুলারে গ্যাসের পরিবর্তে বরফ বা পানি ব্যবহার করে এয়ার ঠাণ্ডা বাতাস বের করা হয় বলে এটি বিদ্যুৎ সাশ্রয়ী। এয়ার কুলার ব্যবহার করলে সাধারণ এসির চেয়ে ৭০%-৮০% কম বিদ্যুৎ খরচ হয়। এয়ার কুলারের মাধ্যমে ঘরের আদ্রতা সহনীয় মাত্রায় রাখা যায়। তাই প্রচণ্ড গরমে এয়ার কুলার ঘরের বৃদ্ধ ও বাচ্চাদের অসুস্থ হওয়ার হাত থেকে রক্ষা করে। এয়ার কুলারের আরেকটা দারুণ সুবিধা হচ্ছে এর পোর্টেবিলিটি- সহজে এক জায়গা থেকে অন্য জায়গায় স্থানান্তরের সুবিধা। ফলে সহজেই এক ঘর থেকে আরেক ঘরে নেওয়া যায় ও আপনি আপনার সুবিধামতো জায়গায় রাখতে পারবেন এয়ার কুলারটি। এছাড়া এয়ার কুলার পরিবেশ বান্ধব। কোনো প্রকার ইন্সটল করারও ঝামেলা না থাকায় কিনে নিয়েই ব্যবহার করা যায়। বিশেষ করে শুষ্ক স্থানে এয়ার কুলার হতে পারে দারুণ স্বস্তির একটা ব্যাপার।

এয়ার কুলারের অসুবিধা

সুবিধার তুলনায় এয়ার কুলারের অসুবিধা নিতান্তই কম। এয়ার কুলার সাধারণ এসির মতো শক্তিশালী না। তাছাড়া এটা মনে রাখা ভালো আপনি এয়ার কুলার দিয়ে ঘরের তাপমাত্রা নিয়ন্ত্রণ করতে পারবেন না। এটা দিয়ে শুধু ঘরের আদ্রতা কম রাখা যাবে- যদিও তাতেই অনেকখানি কাজ হয়। পোর্টেবল এসি বদ্ধ ঘরে অনেকসময় অসুবিধার সৃষ্টি করতে পারে। তাই যেখানে বাতাস চলাচলের ব্যবস্থা আছে শুধু সেখানেই এয়ার কুলার ব্যবহার করা উচিৎ। এছাড়া এয়ার কুলারের অতিরিক্ত ব্যবহারের ফলে বিভিন্ন বায়ুঘটিত রোগের প্রকোপও দেখা দিতে পারে। যদিও এয়ার কুলার ব্যবহারের নিয়ম জানলে এসব ঝুঁকি কমিয়ে আনা যায় অনেকটাই।

এয়ার কুলার প্রাইসঃ এয়ার কুলারের দাম ও সেরা কালেকশন ২০২১

বাংলাদেশের বৃহত্তম অনলাইন শপ দারাজ (daraz.com.bd) নিয়ে এসেছে অনলাইনে সাশ্রয়ী মূল্যে সেরা এয়ার কুলার বা পোর্টেবল মিনি এসির বিশাল কালেকশন। এখানে ভিজিট করে আপনি জানতে পারবেন এয়ার কুলার এর দাম ২০২১ (এয়ার কুলার প্রাইস ইন বাংলাদেশ 2021) অনুসারে মূল্যতালিকা। এছাড়া এখানে পাবেন সিঙ্গার এয়ার কুলার, বাজাজ এয়ার কুলার, ভিশন এয়ার কুলার, জেনারেল মিনি এসি, সিঙ্গার এয়ার কুলার এর দাম বাংলাদেশ ২০২১ এর মূল্যতালিকা সহ সিম্ফনি, হানিওয়েল এয়ার কুলার এর মতো বিভিন্ন নামীদামী ব্র্যান্ডের এয়ার কুলারের দাম ও স্পেসিফিকেশন। এছাড়া বর্তমান বাজারে ওয়ালটন পোর্টেবল এসি বা এয়ার কুলার বেশ জনপ্রিয়। আর ওয়ালটন এয়ার কুলার দাম 2021 সহ বিভিন্ন এয়ার কুলারের দাম বাংলাদেশে কত তা জানতে এখন থেকে তাই আর দোকানে গিয়ে জিজ্ঞেস করতে হবে না। এখনি ওয়ালটন এয়ার কুলার প্রাইস ইন বাংলাদেশ গুগোল সার্চ করতে পারেন। অনলাইনে ভিশন এয়ার কুলার এর দাম (vision air cooler price in bd) সার্চ করেই পেয়ে যাবেন। পাশাপাশি সিঙ্গার এয়ার কুলার প্রাইস ইন বাংলাদেশ সংক্রান্ত তথ্য অনলাইনেই পাওয়া সম্ভব। বরং দারাজ ওয়েবসাইটে ভিজিট করে ফ্যানের গতি, পানির ধারণ ক্ষমতা প্রভৃতি ফিচার ফিল্টার করে নিজেই বেছে নিতে পারবেন সুবিধামতো পোর্টেবল এসি বা এয়ার কুলার। এছাড়া দারাজে আপনি পাবেন বিভিন্ন usb মিনি এয়ার কুলার সহ ছোট এয়ার কুলার বা মিনি এয়ার কুলার দাম। ডিসকাউন্ট অফার ও আকর্ষণীয় ডিসকাউন্ট ভাউচারের মাধ্যমে অপেক্ষাকৃত কম দামে ভালো মানের এয়ার কুলার কিনতে চাইলে আজই ভিজিট করতে পারেন দারাজ ডট কম। সহজ পদ্ধতিতে পছন্দের পোর্টেবল এসিটি অর্ডার করলেই দেশব্যাপী দ্রুত হোম ডেলিভারির মাধ্যমে ঢাকা (Dhaka), চট্টগ্রাম (Chottogram) আপনার ঠিকানায় পৌঁছে যাবে সময়ের সেরা পণ্যটি। সাথে ৭ দিনের ইজি রিটার্ন পলিসি ও প্রয়োজনীয় ব্র্যান্ড ওয়ারেন্টি তো থাকছেই। তাই আজই দারাজে ভিজিট করে উপভোগ করুন অনলাইনে এয়ার কুলার কেনার সেরা অভিজ্ঞতা।

এছাড়া দারাজে আরো পাবেন-