[View Page in English]

এসি - এয়ার কন্ডিশনার সেরা দামে অনলাইনে কিনুন দারাজ থেকে

দারাজ বাংলাদেশ আপনাকে দিচ্ছে সাশ্রয়ী ও সেরা দামে সেরা এসি অনলাইনে কেনার সুবর্ণ সুযোগ। জীবনযাত্রাকে উন্নত থেকে উন্নততর করতে চাই বিভিন্ন ধরণের আধুনিক হোম অ্যাপ্লায়েন্স। সেরা অ্যাপ্লায়েন্স জীবনকে সাবলীল করার পাশাপাশি বাঁচায় অনেক সময়। দারাজের কল্যানে বাংলাদেশে অনলাইন শপিং এখন আগের যে কোন সময়ের তুলনায় আরও সহজ ও সাবলীল। বাংলাদেশের ই-কমার্স দুনিয়ায় দারাজ সংযোজন করেছে নতুন অধ্যায়। আস্থা ও নির্ভরতার সাথে অনলাইনে এসি ও এয়ার কন্ডিশনার কিনতে বাংলাদেশে দারাজ(Daraz.com.bd) -এর বিকল্প কোথায়? দারাজে রয়েছে দেশের সেরা এয়ার কন্ডিশনার -এর বিশাল সংগ্রহশালা। দারাজ থেকে সেরা মানের টেকসই এয়ার কন্ডিশনার অনলাইনে কিনুন খুব সহজেই। বাংলাদেশে এয়ার কন্ডিশনারের দাম দারাজেই সবচেয়ে বেশি সাশ্রয়ী। আর তাই অনলাইনে এসি কেনার জন্য দারাজের বিকল্প শুধুই দারাজ। আর সেরা এয়ার কন্ডিশনার ও এয়ার কুলার ডিল পেতে চোখ রাখুন দারাজের জনপ্রিয় সেল ক্যাম্পেইনগুলোতে।

এসিঃ দারাজে সেরা সেরা এয়ার কন্ডিশনার ব্র্যান্ড

দেশ বিদেশের বিভিন্ন জনপ্রিয় এয়ার কন্ডিশনার ব্র্যান্ড যেমন স্যামসাং এসি, এলজি এসি, জেনারেল এসি, শিগো, প্যানাসনিক এসি, ক্যারিয়ার এসি, শার্প এসি, সিঙ্গার এসি, ওয়ালটন এসি(walton ac) -এর বিশাল সম্মিলন পাবেন দারাজ বাংলাদেশে। কোন ব্র্যান্ডের এসি ভাল সেটা অনলাইনে যাচাই করে নিয়ে সেরা ব্র্যান্ডের এসি কিনতে আজই ঘুরে আসুন দারাজ(Daraz.com.bd) থেকে। পোর্টেবল এসি, ইনভার্টার এসি থেকে স্প্লিট এসি সবই পাবেন সাশ্রয়ী দামে। এছাড়াও দারাজ অনলাইন শপে সুলভ মূল্যে পাবেন সিলিং এয়ার কন্ডিশনার। ফ্রিজ কিংবা স্মার্ট টিভি, সেরা বড় অ্যাপ্লায়েন্স পণ্য অনলাইনে বেছে নিন দারাজ বাংলাদেশ থেকে পছন্দের সেরা দামে এখনই।

এয়ার কন্ডিশনার জীবনকে করেছে অনেক সহজ

বাজারে তো হাজার কোম্পানির এসি রয়েছে। ‌যার ‌যত অপশন থাকে, ততই বাড়ে কনফিউশন। সবাই দাবি করে তারাই সেরা। তার ওপর হিউমিডিটি কন্ট্রোল, এয়ার পিউরিফিকেশন এমন কী মশা তাড়ানোর ফিচার ‌যুক্ত এসিও রয়েছে বাজারে। এই গোলকধাঁধা থেকে বের হয়ে কি করে বেছে নেবেন আপনার উ‌প‌যুক্ত এসি বা এয়ার কন্ডিশনার? ফিচার দেখে এয়ার কন্ডিশনার কিনুন দারাজ অনলাইন শপ থেকে।

এসি কেনার আগে - জানুন

এসি -এর ক্ষমতা বা ক্যাপাসিটি
এয়ার কন্ডিশনারের ক্ষমতা বাছাই করতে হয় ঘরের মাপের ওপর। ‌যে ঘরে এসি টি লাগানো হবে, তার মেঝে বা ছাদের ক্ষেত্রফলের ওপর নির্ভর করে তার ক্ষমতা। ‌যদি আপনার ঘরের মাপ ১২০ থেকে ১৪০ বর্গফুট হয়, তবে ১ টন এসি লাগালেই কাজ চলে ‌যাবে। ‌১৫০ থেকে ১৮০ বর্গফুট হলে লাগাতে হবে ১.৫ টন এসি। ১৮০ থেকে ২৪০ বর্গফুটের ঘরের জন্য দরকার ২ টন এসি। কিন্তু ঘর ‌যদি টপ ফ্লোরে হয় অথবা একেবারে দক্ষিণ বা পশ্চিম দিকের ঘর হয়, তবে হিসেব বদলে ‌যেতে পারে। সেক্ষেত্রে লাগাতে হতে পারে অতিরিক্ত ক্ষমতার এসি।

এয়ার কন্ডিশনার -এর বিদ্যুৎ সাশ্রয়ের ক্ষমতা
দিন দিন ‌যেভাবে গরম আর বিদ্যুতের বিল পাল্লা দিয়ে বাড়ছে তাতে এসির বিদ্যুৎ সাশ্রয় ক্ষমতা বেশ গুরুত্বপূর্ণ। এখন সমস্ত বৈদ্যুতিক পণ্যের গায়েই এনার্জি এফিসিয়েন্সি মার্ক থাকে। এক থেকে পাঁচ স্টার দিয়ে মাপা হয় এনার্জি এফিসিয়েনসি। এই মার্কিং ঠিক করে ব্যুরো অফ এনার্জি এফিসিয়েন্সি। এসির গায়ে ‌যত বেশি স্টার থাকবে, সেই এসির বিদ্যুৎ খরচ তত কম হবে। একটি ফাইভ স্টার এসির থেকে একটি ওয়ান স্টার এসি প্রায় ৫০ শতাংশ কম বিদ্যুৎ খরচ করে।

স্প্লিট এসি নাকি উইন্ডো এসি
এয়ার কন্ডিশনার কত প্রকার? সাধারণত স্প্লিট বা ইনভার্টার এসি ও উইন্ডো এসির চলন বাজারে দেখা যায়। তবে উইন্ডো এসির চল এখন প্রায় উঠেই গিয়েছে। উইন্ডো এসির দাম কম হলেও তাতে বিভিন্ন সমস্যা রয়েছে। ‌যেমন, উইন্ডো এসির হাওয়া গোটা ঘরে ছড়ায় না। উইন্ডো এসিতে আওয়াজ হয়, ফলে ঘুমাতে অনেকের সমস্যা হয়। কখনো উইন্ডো এসি থেকে ছিটকে জল বা বরফ বেরোতে থাকে। কখনো এসি থেকেই চুঁইয়ে জল পড়ে ঘরের ভিতরে। এ সমস্যা থেকে সমাধানের জন্য স্প্লিট এসি কেনাই ভাল।

এসি -এর এয়ার কোয়ালিটি
আপনার এলাকায় বা‌য়ুদূষণের অবস্থা বুঝে এসি কেনা উচিত। ‌যদি বাতাসে ভাসমান ধূলিকণার পরিমাণ খুব বেশি হয়, তবে ভাল ফিল্টারওয়ালা এসি কেনা উচিত। ভাল ফিল্টার শুধু ধুলো দূর করে না, এসির কুলিং ক্ষমতাও বাড়ায়।

এয়ার কন্ডিশনার ইন্সটলেশন
উইন্ডো এসিতে একটাই ইউনিট তাই জায়গা অনেক কম লাগে। কিন্ত স্প্লিট এসিতে ঘরের ভিতরে ও বাইরে দুইটি ইউনিট থাকে। ফলে অনেক বেশি জায়গার প্রয়োজন হয়। ‌তাছাড়া স্প্লিট এসির কমপ্রেসার ইউনিট কী ভাবে লাগানো হচ্ছে, তার ওপরেও এয়ার কন্ডিশনারের কার্যক্ষমতা নির্ভর করে। দক্ষিণ দিকের দেয়ালে ‌যেখানে সারাদিন রোদ পড়ে বা বদ্ধ জায়গা ‌যেখানে হাওয়া খেলে না, এমন জায়গায় কমপ্রেসার ইউনিট লাগালে বিদ্যুৎ বিল আসতে পারে কয়েক গুণ। তাছাড়া এয়ার কন্ডিশনার কিভাবে কাজ করে, সে বিষয়ক প্রয়োজনীয় তথ্যাদি জেনে নিয়ে ঘরে লাগাতে পারেন আপনার পছন্দের এসি।

এসি -এর মেরামত ও এসি সমস্যা সমাধান
গাড়ির মতো এসিও নিয়মিত মেরামত করতে হয়। নইলে ভয়ঙ্কর সব কাণ্ড ঘটতে পারে। এসি মেরামতে গাফিলতির জন্য প্রতি বছর প্রচুর অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তাছাড়া স্প্লিট এসির কমপ্রেসার ইউনিটে নিয়মিত নজরদারি করা উচিত। কোনও অস্বাভাবিক শব্দ ও কম্পন অনুভব করলেই খবর দেওয়া উচিত সার্ভিস কোম্পানীকে।

এয়ার কন্ডিশনার ও অন্যান্য এসি ফিচার
অধিকাংশ এয়ার কন্ডিশনারেই ডিহিউমিডিফিকেশন ফাংশন থাকে। এই এয়ার কন্ডিশনার সিস্টেম বাতাসের আর্দ্রতা নিয়ন্ত্রণ করে। ফলে ঘরের পরিবেশ আরও আরামদায়ক হয়ে ওঠে। এসিটিতে কতটা আওয়াজ হয়, সেটাও দেখে নেওয়া দরকার। সাধারণত ১৯ থেকে ৬০ ডেসিবেলের মধ্যে ঘোরাফেরা করে এই সংখ্যাটা। এসিতে স্লিপ মুড ফিচারটিও বেশ কা‌র্যকরী। এতে রাতে ঘর খুব ঠান্ডা হয়ে ‌যাওয়ার সমস্যা থেকে নিষ্কৃতি পাওয়া ‌যায়। এছাড়া অটো রিস্টার্স্ট ফিচারটিও কা‌র্যকরী। এই ফিচার থাকলে লোডশেডিংয়ের পর ফের কারেন্ট এলে এসি নিজে থেকেই আগের সেটআপে চলতে শুরু করে দেয়। ফলে বার বার এসি সেট করার ঝামেলা থেকে মুক্তি মেলে।

এয়ার কন্ডিশনার এর দাম - বিশেষ ছাড়ে এসি কিনুন দারাজে

বাংলাদেশে এয়ার কন্ডিশনারের দাম সবচেয়ে সাশ্রয়ী এখন দারাজে। তাই এসির দাম ২০১৯ সাল অনুসারে কম দামে এসি অনলাইনে পেতে ব্রাউজ করুন দারাজ ওয়েবসাইট, পছন্দমত এসি বেছে নিয়ে অনলাইনে অর্ডার করতে পারেন এবং পছন্দের হোম অ্যাপ্লায়েন্স পণ্যটি আপনার বাসায় হোম ডেলিভারি হয়ে আসার জন্য অপেক্ষা করতে পারেন। এক্ষেত্রে সিঙ্গার এসির দাম ও ওয়ালটন এসির দাম (২০১৯) অন্যান্য ব্র্যান্ডের এসি ভাল দামে উপভোগ করতে পারেন দারাজ অনলাইন এসি স্টোরে। দারাজে এসি ছাড়াও সুলভ মূল্য পরিসরে এয়ার কুলার এর দাম উপভোগ করতে পারেন আরও সহজে। দারাজের রয়েছে ৭ দিনের সহজ রিটার্ণ পলিসি ও অনলাইন পেমেন্টের পাশাপাশি ক্যাশ অন ডেলিভারি -এর সুবিধা। উপভোগ করুন বাংলাদেশে আন্তর্জাতিক মানের সেরা অনলাইন শপিং-এর দুর্দান্ত অভিজ্ঞতা ঘরে বসে।

সেরা এসি ব্র্যান্ড | দারাজ বাংলাদেশ
স্যামসাং এয়ার কন্ডিশনার | এলজি এয়ার কন্ডিশনার | জেনারেল এসি | শিগো এসি | প্যানাসনিক এয়ার কন্ডিশনার | ক্যারিয়ার এসি | শার্প এসি | র‌্যাংগস এসি | গ্রি এয়ার কন্ডিশনার | ভিশন এয়ার কন্ডিশনার | সিঙ্গার এসি | ওয়ালটন এসি

এছাড়াও দারাজ থেকে এসি(AC) সাশ্রয়ী মূল্যে কিনতে পারেনঃ