[View Page in English]

স্মার্ট টেলিভিশন - অনলাইনে সেরা দামে কিনুন

আপনি এখন খুব সহজেই বিশ্বের বিভিন্ন খ্যাতনামা কোম্পানির সেরা যে কোন মডেলের স্মার্ট টিভি (Smart TV) অনলাইনে ঘরে বসেই কিনতে পারবেন দারাজ থেকে। দারাজ হচ্ছে আপনার টেলিভিশন শপিং এর সবচাইতে বিশ্বস্ত অনলাইন মাধ্যম। কারণ দারাজ দিচ্ছে দেশের সবচেয়ে সাশ্রয়ী স্মার্ট টিভির দাম এবং সাথে সাথে সরাসরি হোম ডেলিভারি ও টিভি ইন্সটলের সুবিধা তো থাকছেই।

স্মার্ট টিভি কেনার সবচেয়ে নির্ভরযোগ্য অনলাইন প্ল্যাটফর্ম হল দারাজ

প্রায় দুই দশক আগ থেকেই বাংলাদেশে টেলিভিশনের চাহিদা উর্দ্ধমূখী। বাংলাদেশে খুব কম বাসা আছে যেখানে টেলিভিশন নেই। মোবাইলের পরে বাংলাদেশের মানুষের কাছে প্রয়োজন আর বিনোদনের নিত্য সঙ্গী টেলিভিশন। এরই ধারাবাহিকতায় ক্রেতাদের যুগোপযোগী চাহিদা মেটাতে টেলিভিশনের অনলাইন বাজারও হয়ে উঠেছে চাঙ্গা। আর এখন আধুনিক ব্যবহারকারীরা দিন দিন ঝুঁকছেন উন্নত প্রযুক্তির স্মার্ট টিভি -এর দিকে। সনি(Sony), স্যামসাং(Samsung), এলজি(LG), তোশিবা(Toshiba) -এর মত বিভিন্ন নামীদামী ব্র্যান্ডের স্মার্ট টিভি বাংলাদেশের মানুষের টেলিভিশনের চাহিদা মেটাচ্ছে প্রতিদিন। আর এসব কোম্পানীর স্মার্ট টিভি অনলাইনে কেনার সেরা মাধ্যম হতে পারে দারাজ বাংলাদেশ(Daraz.com.bd)। সেরা দাম ও বিশেষ মূল্যছাড়ে দারাজ থেকে অনলাইনে কিনতে পারেন খ্যাতনামা ব্র্যান্ডের সেরা স্মার্ট টেলিভিশন বাংলাদেশে।

স্মার্ট টিভি

স্মার্ট টিভি কি? স্মার্ট টিভি মূলত এইচডি টিভি। স্মার্ট টিভি -তে কিছু স্মার্ট ফাংশন থাকে যেমনঃ অপারেটিং সিস্টেম, টিভি অ্যাপ ডাউনলোড করা, Wi-Fi ব্যবহার করা ইত্যাদি ফাংশন স্মার্ট টেলিভিশনে পাওয়া যাবে।

স্মার্ট টিভি -এর বিশেষ প্রযুক্তি

আপনি যে টিভি কিনতে যাচ্ছেন তাতে ইউএসবি পোর্ট থাকা মানেই সব ধরনের মুভি তাতে চলবে এমন কথা নয়। ভিন্ন ভিন্ন মডেল ভিন্ন ভিন্ন ফরম্যাট সমর্থন করতে পারে। আপনার পছন্দের টিভিতে avi, kmv, mp4 বা অন্যান্য ফাইল সমর্থন করছে কিনা তা জেনে নিতে হবে। আপনার টিভির সঙ্গে যদি পোর্টেবল হার্ডড্রাইভ ব্যবহারের পরিকল্পনা থাকে তবে টিভিতে তা সমর্থন করছে কিনা তা টিভি কেনার আগেই জেনে নিতে হবে।

সাধারণ টিভি ও স্মার্ট টিভি -এর পার্থক্য

চারকোনা বাক্সের সিআরটি টিভি থেকে এলসিডি, প্লাজমা হয়ে এখনকার বর্তমান যুগ স্মার্ট টিভির। টিভি অর্থাৎ টেলিভিশনের সংজ্ঞা তো আমরা সবাই জানি, তাহলে 'টিভি' এবং 'স্মার্ট টিভির' পার্থক্যটা কী? স্মার্ট টিভি মূলত এমন একটি টেলিভিশন, যার মাধ্যমে টেলিভিশন দেখার পাশাপাশি আপনি অন্যান্য অনেক কাজও করতে পারবেন যেগুলো সাধারণ টেলিভিশনে করা সম্ভব নয়। স্মার্ট টেলিভিশনে ইন্টারনেটভিত্তিক বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহারের সুযোগ থাকে। আর ফেসবুক ও ইউটিউব সহ স্কাইপ ও টুইটার প্রভৃতি সামাজিক যোগাযোগের সাইটগুলো ব্যবহার করা যায় এই টিভিতে। স্মার্ট টিভিতে ইন্টারনেট ব্রাউজ করার সুবিধা থাকে। স্মার্ট টিভি কেনার আগে 'ওয়াইফাই বিল্ট ইন' নাকি 'ওয়াই-ফাই রেডি' সে সুবিধা আছে কিনা তা জেনে নিতে হবে। শুধু ওয়াই-ফাই রেডি স্মার্ট টেলিভিশন হলে পরে ইন্টারনেট ব্যবহার করতে আলাদা ওয়াইফাই ডঙ্গল কেনার প্রয়োজন হবে। স্মার্ট টিভি কেনার আগে আরো দেখে নিতে হবে এতে ইউএসবি পোর্ট সুবিধা আছে কিনা। ইউএসবি পোর্ট থাকলেই যে, এক্সটার্নাল হার্ডড্রাইভ বা পেনড্রাইভ কিংবা মেমরি কার্ড সমর্থন করবে এমন কথা নয়। স্মার্ট টিভি কেনার আগে তা পোর্টেবল হার্ডডিস্ক বা অন্য কোন ধরনের ডিজিটাল ফরম্যাট সমর্থন করে কিনা তা অবশ্যই যাচাই করে নিতে হবে। স্মার্ট টিভিতে একের অধিক HDMI পোর্ট থাকে। আবার অনেক টিভি সরাসরি রাউটার থেকে ইন্টারনেট কানেক্ট করা যায়। যদি আপনার বাজেটের মধ্যে হয়, তবে অবশ্যই বিল্ট ইন Wi-Fi সুবিধার স্মার্ট টিভি কিনবেন।

পুরোনো টিভি ফেলে দিয়ে কিনে নিন স্মার্ট টিভি

পাল্টে দিন আপনার বিনোদনের পুরো দুনিয়া। আগেকার সেই সাদাকালো টিভির যুগতো গেছেই, সাথে সাধারণ রঙ্গিণ টিভিকেও গুডবাই বলার দিন এসেছে। প্রযুক্তির উৎকর্ষতাইয় স্মার্ট এইচডি টিভি এখন আপনাকে দিচ্ছে ক্রিস্ট্রাল ক্লিয়ার সাউন্ড ও ছবি দেখার নিশ্চয়তা। এ ধরনের একটি টেলিভিশন আপনার বাড়িতে থাকলে নিশ্চয় মন্দ হয় না? সিনেমা হলে ছবি দেখার স্বাদ চাইলে আপনি ঘরে বসেই নিতে পারবেন বড় স্ক্রিনের স্মার্ট এইচডি টিভির মাধ্যমে। ইন্টারনেট ব্যবহারের সুবিধা তো থাকছেই।

কোন আকারের টিভি কিনবেন?

টেলিভিশন কেনার ক্ষেত্রে প্রথম যে বিষয়টি মনে রাখতে হবে তা হচ্ছে, বাড়িতে কোথায় বসে টেলিভিশন দেখা হবে সেটি বিবেচনায় রাখা। টেলিভিশন ও দর্শকের বসার দূরত্ব অনুযায়ী টেলিভিশনের মাপ নির্বাচন করা উচিত। যদি টিভি দেখার দূরত্ব আট ফুট হয় তবে টেলিভিশনের মাপ হতে হবে কমপক্ষে ৩২ ইঞ্চি এবং সর্বোচ্চ ৬৫ ইঞ্চি। তবে বলা হয়, টিভি যত বড় হয় দেখতে তত সুবিধা। এ সূত্র অনুযায়ী বাজেটের মধ্যে এ মাপের যেকোনো মডেল কিনতে পারেন। তবে, টিভি কেনার ক্ষেত্রে সূত্রের চেয়ে সাধ আর সাধ্যের সমন্বয় বড় কথা।

স্মার্ট টিভিতে কেমন শব্দ শোনা যায়?

স্মার্ট টেলিভিশন কেনার আগে আরও একটি গুরুত্বপূর্ণ বিষয় বিবেচনা করা উচিত আর তা হল টিভির শব্দের মান। হালকা-পাতলা টেলিভিশনগুলোর ক্ষেত্রে বড় দুর্বলতা হচ্ছে এর শব্দের মান তুলনামূলকভাবে উন্নত হয় না। তাই টিভি কেনার আগে এ বিষয়টিও ভালভাবে জেনে নেওয়া উচিত। ২০১৯ সালের সেরা বাজেট টিভি তালিকা থেকে বেছে নিতে পারেন আপনার পছন্দের স্মার্ট টিভি।

দারাজে স্মার্ট টিভির সাশ্রয়ী দাম - সেরা ডিসকাউন্ট অফার

আপনার কাঙ্ক্ষিত স্মার্ট টিভির দাম (২০১৯) এখন কেবল দারাজ বাংলাদেশেই উপভোগ করা সম্ভব। দারাজে ক্রেতাদের জন্য সবচেয়ে বড় সুবিধা হিসেবে থাকছে বিশাল ডিসকাউন্ট অফার ও বিভিন্ন মাত্রার বিশেষ ভাউচার। এত সুবিধা এখন একসাথে পেতে শপিং চালিয়ে যেতে পারেন দারাজ অনলাইন স্টোরে।

স্মার্ট টিভি এর সেরা ব্র্যান্ড সমূহ একনজরে
স্যামসাং স্মার্ট টিভি | এলজি স্মার্ট টিভি | সনি স্মার্ট টিভি | সিঙ্গার স্মার্ট টিভি | শার্প স্মার্ট টিভি | কনকা স্মার্ট টিভি | আইপিএলই স্মার্ট টিভি

ব্রাউজ করুন স্মার্ট টিভি পেইজ

আজই ঘুরে আসুন দারাজের স্মার্ট টেলিভিশন -এর সমৃদ্ধ ক্যাটাগোরি পেজ থেকে অথবা ফিল্টার করে খুঁজে বের করুন আপনার কাঙ্ক্ষিত পণ্যটি। এখন দারাজ থেকে স্মার্ট টিভি আপনি কিনে নিতে পারেন সাশ্রয়ী মূল্যে আর উপভোগ করতে পারেন অনলাইন শপিং -এর প্রাণবন্ত অভিজ্ঞতা একদম নিশ্চিন্তে। দারাজ অনলাইন টিভি বাজার থেকে পছন্দের মডেলের স্মার্ট টিভি কেনার আগে অনলাইনে স্মার্ট টিভির সুবিধা সুবিধা সমূহ ভালভাবে যাচাই করে নিতে পারেন। এছাড়া দারাজ থেকে স্মার্ট টিভি কার্ড ও স্মার্ট টিভি বক্স ছাড়াও মনিটর সহ অন্যান্য টিভি এক্সেসরিজ সুলভ দামে সংগ্রহ করে নিতে পারেন।

ব্যবহার করতে পারেন দারাজ অ্যাপ

দারাজ মোবাইল অ্যাপ ব্যবহার করেও এখন সহজ অনলাইন শপিং করতে পারেন বেশ স্বাচ্ছন্দে। দারাজের মাধ্যমে উপভোগ করুন অনলাইন শপিং বাংলাদেশের যে কোন জায়গাতে বসেই, আর সবচেয়ে দ্রুততম হোম ডেলিভারি সহ লুফে নিন ৭ দিনের সহজ রিটার্ন পলিসি।

স্মার্ট টিভি ছাড়াও, দারাজে পাবেন সাশ্রয়ী স্যামসাং সনি টিভিএলজি টিভির দাম ২০১৯।