[View Page in English]

ওয়াটার ফিল্টার - বিশুদ্ধ ও ফ্রেশ পানির নিশ্চয়তা

পৃথিবীময় দূষণ বাড়ছে ক্রমাগত, সেই সাথে বাড়ছে পানি দূষণ। সহজে বিশুদ্ধ পানি পাওয়া এখন যেন সোনার হরিণ। অথচ স্বাস্থ্য ভাল রাখার নিমিত্তে পরিষ্কার ও বিশুদ্ধ পানি পান করাটা ভীষণ জরুরী। আর ঠিক এ কাজটি খুব ভালভাবে করতে হলে চাই মানসম্পন্ন ও ভাল ওয়াটার ফিল্টার। যেকোন রকম জীবানু, ময়লাবিহীন পরিষ্কার বিশুদ্ধ পানি সরবরাহ করতে ওয়াটার ফিল্টার-এর বিকল্প কোথায়? নিজেকে পানিবাহিত রোগ থেকে বাঁচাতে সর্বদা বিশুদ্ধ পানি পান করতে হবে। চারিদিকে দূষিত পানির ভীড়ে ওয়াটার ফিল্টার মানুষের জীবনকে করেছে আরও বেশি সহজ - সুপেয় পানি এখন অন্য যেকোন সময়ের থেকে সহজলভ্য। ঘরে যদি একটি ভালো পানির ফিল্টার থাকে তাহলে আর আপনাকে সময় নষ্ট করতে হবে না পানি ফুটানোর কাজে। এখন সহজেই পানি পান থেকে রান্নার কাজে ব্যবহার করতে পারতে ওয়াটার ফিল্টারের মাধ্যমে পানি বিশুদ্ধ করার মাধ্যমে।

সেরা ব্র্যান্ডের ওয়াটার ফিল্টার ও পানির ফিল্টার মেশিন

বর্ষায় পানিবাহিত রোগের প্রকোপ বাড়ে সবচেয়ে বেশি। তাই বিশুদ্ধ পানি পানের ব্যাপারে বিশেষ সতর্ক থাকতে হবে। আবার ব্যস্ত নগর জীবনে পানি ফুটিয়ে খাওয়ার মতো সময় কমই পাওয়া যায়। কিন্তু তাই বলে তো আর পরিবারের স্বাস্থ্য নিয়ে ঝুঁকি নেওয়া চলে না। ফলে বর্তমানে বাসা, অফিস-আদালত সব জায়গায়ই পানি বিশুদ্ধকরণ যন্ত্র বা ওয়াটার ফিল্টার ব্যবহার করা অপরিহার্য হয়ে উঠেছে। বড় বড় প্রতিষ্ঠান তাই নিয়ে এসেছে পানি বিশুদ্ধকরণের জন্য ওয়াটার ফিল্টার বা ওয়াটার পিউরিফায়ার। বাজারে নোভা পানির ফিল্টার সহ বিভিন্ন ব্র্যান্ডের পানি বিশুদ্ধকরণ যন্ত্র বা ওয়াটার ফিল্টার রয়েছে। তবে সব ওয়াটার ফিল্টার -এর ধরন এক নয়। যেমন হট, কোল্ড, ইউভি, ইউএফ ইত্যাদি। এর বাইরে রয়েছে রিভার্স অসমোসিস ফিল্টার প্রযুক্তির ওয়াটার পিউরিফাইয়ার বা পানির ফিল্টার মেশিন। এগুলো বাসা-বাড়ি ও বড় বড় প্রতিষ্ঠানের পানির লাইনের সঙ্গে যুক্ত করে পানি বিশুদ্ধ করা হয় সহজেই। চাইলে আপনি পানির ফিল্টার তৈরি করেও ব্যবহার করতে পারেন। তবে সেক্ষেত্রে ঝুঁকি পুরোপুরি দূর হয় না। তারচেয়ে বরং পানির ফিল্টার দাম ও রিভিউ জেনে দারাজ থেকে বেছে নিতে পারেন আপনার পছন্দের সেরা ওয়াটার ফিল্টারটি।

ওয়াটার ফিল্টার - পানির ফিল্টার মেশিন কিভাবে কাজ করে

বেশিরভাগ ওয়াটার ফিল্টারই পানির খনিজ জীবানু যেমন সীসা, ক্লোরিন এবং অন্যান্য ক্ষতিকর পদার্থ দূর করার জন্য তৈরি। অনেক জায়গার পানিতে এসবই হচ্ছে মূল সমস্যা। কিন্তু কিছু ফিল্টার আছে যেগুলো লুকানো জীবানু যেমন, ব্যাকটেরিয়া এবং ভাইরাসও দূর করতে সক্ষম। ব্যাকটেরিয়া এবং ভাইরাস অনেক সূক্ষ্ণ, যা খালি চোখে দেখতে পাওয়া যায় না, যার ফলে, এরা ওয়াটার ফিল্টার -এর পর্দা দিয়ে খুব সহজেই চলাচল করতে পারে। ফলে পানি পুরোপুরি জীবাণুমুক্ত হয় না- যা আপনার পরিবারকে ফেলতে পারে মারাত্নক স্বাস্থ্য ঝুঁকিতে। কিছু সাধারন ব্যাকটেরিয়া যেমন গিয়ারডিয়া, ক্রিপটোসপোরডিয়াম এবং হেলমিন্থস প্রভৃতি ডায়রিয়া, বমি, কিংবা বমি বমি ভাব তৈরি করার জন্য দায়ী। এগুলো দর করার একমাত্র উপায় হল কড়া আল্ট্রা-ভায়োলেট রশ্মির মাধ্যমে অথবা পান করার পূর্বে পানিকে ভালোভাবে ফুটানো। পানি ফুটিয়ে পান করা সবচেয়ে নিরাপদ উপায়। পানি ফুটানোর পরে এটা ফ্রিজ -এর মাধ্যমে ঠান্ডা করে নিতে পারেন। বাড়তি নিরাপত্তার জন্য সময় নিয়ে সেরা ওয়াটার ফিল্টার-এর মাধ্যমে ছেঁকে নিতে পারেন। এতে রোগবালাইয়ের ঝুঁকি কমিয়ে আপনার জীবনের নিরাপত্তা বহুগুণে বাড়িয়ে নিতে পারবেন সহজেই।

সেরা ওয়াটার ফিল্টার ২০১৯ - বাংলাদেশে অনলাইনে কিনুন

দারাজ বাংলাদেশ থেকে অনলাইনে খুব সহজেই কেনা যাবে ইউনিলিভার, নোভা, কেন্ট, মিয়াকো, ওয়ালটন, ইভা পিওর প্রভৃতি জনপ্রিয় ব্র্যান্ডের সেরা ওয়াটার ফিল্টার। বাংলাদেশে ওয়াটার ফিল্টারের দাম সবচেয়ে সাশ্রয়ী এখন দারাজ (Daraz.com.bd)-এ। তাই পানির ফিল্টারের দাম কত জানতে দারাজের ওয়াটার ফিল্টার ক্যাটেগরিতে অথবা সার্চ বক্স থেকে খুঁজে নিন আপনার পছন্দের ইলেকট্রিক পানির ফিল্টারটি। আর আকর্ষণীয় ডিসকাউন্ট অফার ও ডিসকাউন্ট ভাউচারের মাধ্যমে সবচেয়ে কম দামে পানির ফিল্টার অনলাইনে অর্ডার করে বাসায় বসেই উপভোগ করতে পারবেন বাংলাদেশে সেরা অনলাইন শপিং -এর দুর্দান্ত অভিজ্ঞতা। সেই সাথে ক্যাশ অন ডেলিভারিসহ ৭ দিনের ইজি রিটার্ন পলিসি আপনাকে দেবে সাশ্যয়ী মূল্যে সেরা ওয়াটার ফিল্টার কেনার নিশ্চয়তা।

দারাজের সেরা ওয়াটার ফিল্টার ব্র্যান্ডসমূহ: ইউনিলিভার পিউর ইট ফিল্টার | কেন্ট ওয়াটার ফিল্টার | ইভা পিওর ওয়াটার ফিল্টার | প্যানাসনিক ওয়াটার ফিল্টার | হোয়াইট থেরন ফিল্টার

ওয়াটার ফিল্টার ছাড়াও দেখুন ব্লেন্ডার মেশিন, ওয়াশিং মেশিনসেলাই মেশিন কালেকশন ২০১৯।