[View Page in English]

পাওয়ার ব্যাংকঃ অনলাইনে মোবাইলের পাওয়ার ব্যাংক কিনুন দারাজ থেকে

দারাজ বাংলাদেশ থেকে এখন অনলাইনে কিনুন মোবাইলের জন্য অতি প্রয়োজনীয় এক্সেসরিজ পাওয়ার ব্যাংক। পাওয়ার ব্যাংক ছাড়া এখনকার শহুরে যান্ত্রিক জীবনে চলাফেরা করা বেশ দুষ্কর। পাওয়ার ব্যাংক আপনাকে করবে নিশ্চিন্ত যেখানে সেখানে। ভ্রমণ আর দূরযাত্রা এখন আর কোন কঠিন চিন্তার কারন নয় বরং পাওয়ার ব্যাংক জীবনকে করেছে অনেক বেশী সাবলীল। দারাজ অনলাইন শপ থেকে পাওয়ার ব্যাংক কেনাকাটা হবে এখন থেকে আরও সহজ ও প্রাণবন্ত উপায়ে। দারাজে পাওয়ার ব্যাংকের দাম এখন বেশ সুলভ ও সাশ্রয়ী।

মোবাইল পাওয়ার ব্যাংক - সময়ের অতি গুরুত্বপূর্ণ এক্সেসরিজ

ঈদ অথবা পূজায় বাড়ি ফিরছেন? মোবাইল ফোন আর ল্যাপটপ এর জন্য চার্জার ঠিকমতো গুছিয়ে নিয়েছেন তো? যাঁরা দীর্ঘপথ পাড়ি দেবেন, তাঁরা যাত্রাপথে চাইলে একটি পাওয়ার ব্যাংক সঙ্গে নিতে পারেন। যানজটে পড়ে আপনার স্মার্টফোন বা ডিভাইসে চার্জ ফুরিয়ে গেলে তা কাজে লাগবে। দীর্ঘ যাত্রাপথে পাওয়ার ব্যাংক হতে পারে যোগ্যতম ও অতি প্রয়োজনীয় সরঞ্জাম। এখন বাজারে বিভিন্ন ব্র্যান্ড ও নন-ব্র্যান্ডেড পাওয়ার ব্যাংক পাওয়া যায়। দারাজ বাংলাদেশে স্মার্টফোন বা মোবাইল ফোনের জন্য অনলাইনে পাওয়া যাচ্ছে নানা রকম বহনযোগ্য পাওয়ার ব্যাংক।

বিপজ্জনক পরিস্থিতির মোকাবেলায় মোবাইল পাওয়ার ব্যাংক

মোবাইল এখন শুধু কথা বলার যন্ত্র নয়। ইন্টারনেট ব্যবহার করার জন্য আদর্শ ডিভাইসও। আর যদি গেম খেলার নেশা থাকে তাহলে তো কথাই নেই। কখন যে চুপিসারে আপনার মোবাইলের চার্জ শেষ হয়ে যাবে, আপনি নিজেও জানবেন না। এখন অবশ্য সেই বিপজ্জনক পরিস্থিতির মোকাবিলায় পাওয়ার ব্যাংক রয়েছে। তবে পাওয়ার ব্যাংক কেনার ক্ষেত্রে কিছু বিষয় অবশ্যই মাথায় রাখতে হবে। সেলফি স্টিক দিয়ে ছবি তোলার শখ, কিন্তু মোবাইলে চার্জ থাকে না - এমন লোকের জন্য পাওয়ার ব্যাংক বেশ বাস্তবসম্মত সমাধান।

পাওয়ার ব্যাংক -এর ক্যাপাসিটি যেন ফোনের ব্যাটারির চেয়ে বেশি হয়

আপনি যে পাওয়ার ব্যাংকটি কিনবেন, তার ব্যাটারি ক্যাপাসিটি যেন আপনার ফোনের ব্যাটারি ক্যাপাসিটির চেয়ে বেশি হয়। মনে করুন, আপনার ফোনের ব্যাটারি যদি ২০০০ এমএএইচ হয় তাহলে পাওয়ার ব্যাংকটি অবশ্যই তারচেয়ে বেশি ক্যাপাসিটির (অন্ততপক্ষে ২৫০০-৩৫০০ এমএএইচ) হতে হবে। না হলে ফোনের বদলে উল্টো পাওয়ার ব্যাংকেই ফোনের চার্জ চলে যেতে পারে।

পাওয়ার ব্যাংক কেনার আগে জেনে নিন

কারেন্ট ড্র জেনে নিন পাওয়ার ব্যাংক

পুরোনো মোবাইলগুলো চার্জ করতে ১ অ্যাম্পিয়ারের বেশি কারেন্ট লাগত না। কিন্তু এখনকার সব মোবাইলে ২.১ অ্যাম্পিয়ার কারেন্টে চার্জ করতে হয়। যদি সম্ভব হয়, তাহলে ১ এবং ২.১- এই দুই ধরনের ইউএসবি পার্টস সাপোর্ট করে এমন পাওয়ার ব্যাংকই কিনুন। মনে রাখবেন, পাওয়ার ব্যাংকের ক্যাপাসিটি যাই হোক না কেন, যে কোনো ডিভাইস চার্জ করতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে কারেন্ট ড্রয়ের।

ব্যাটারি কেমন তা জেনে কিনুন পাওয়ার ব্যাংক

পাওয়ার ব্যাংকে দুই রকমের ব্যাটারি ব্যবহার করা হয়। একটি লিথিয়াম আয়ন, অন্যটি লিথিয়াম পলিমার। এর মধ্যে লিথিয়াম আয়ন অপেক্ষাকৃত সস্তা এবং সহজলভ্য। লিথিয়াম পলিমার দেওয়া ব্যাটারিসমৃদ্ধ পাওয়ার ব্যাংকের দাম একটু বেশি হয়। ভালো ইলেক্ট্রনিক শো রুম ছাড়া এগুলো খোলাবাজারে খুব একটা মেলে না। এ ধরনের পাওয়ার ব্যাংকের দাম বেশি হলেও প্রতি ইউনিটে বেশি চার্জ ডেনসিটি দেয়। যেটা মোবাইলের পক্ষে ভালো। বাজে-সস্তা ধরনের পাওয়ার ব্যাংক থেকে মোবাইল চার্জ করলে তা পারফরম্যান্সের ওপর প্রভাব ফেলে। শুধু তাই নয়, ওভারচার্জ বা ওভারহিটেড হলে এগুলো ব্লাস্টও করতে পারে।

ক্যাবল দেখে কিনুন পাওয়ার ব্যাংক

কিছু কিছু পাওয়ার ব্যাংকে একদম লাগানো ক্যাবল দেখতে পাওয়া যায়। কিন্তু বেশির ভাগ ক্ষেত্রেই আলাদা ক্যাবল লাগানো থাকে। আপনি যদি একদম সহজ পোর্টেবিলিটি চান বা আপনি যদি আলাদা ক্যাবল বহন করার ঝামেলা না করতে চান তবে ইন-বিল্ড ক্যাবল ওয়ালা পাওয়ার-ব্যাংক কিনতে পারেন।

অনলাইনে দারাজ বাংলাদেশ থেকে উপভোগ করুন সময়ের সেরা শপিং অভিজ্ঞতা

পাওয়ার ব্যাংক কেনার আগে কয়েকটি বিষয় মনে রাখা জরুরি। একটি হচ্ছে ব্র্যান্ডের পণ্য কেনা। ক্লোন পণ্য না কিনে জেনুইন পাওয়ার ব্যাংক কিনতে হবে। দেখতে চকচকে হলেও বাজারে নিম্নমানের যে পাওয়ার ব্যাংক রয়েছে তার ভেতরে থাকে রিচার্জেবল ব্যাটারি। এতে মোবাইল ফোনে ঠিকমতো চার্জ হয় না। এ ছাড়া ব্যাটারি বিস্ফোরণ ঘটার আশঙ্কাও থাকে। ওয়ারেন্টি আর ব্যান্ডের পাওয়ার ব্যাংক কিনলে প্রতারিত হওয়ার সুযোগ নেই। তাই একটু সময় নিয়ে কম্পিউটার বা মোবাইলের সামনে বসে দারাজের মোবাইল পাওয়ার ব্যাংক ক্যাটেগরিতে ব্রাউজ করুন, আর ঘরে বসে কিনতে পারেন দারুণ ও জেনুইন মোবাইল পাওয়ার ব্যাংক (Power Bank)। এখন অনলাইনে পাওয়ার ব্যাংক কিনুন আর উপভোগ করুন সেরা ভ্রমণ।

দারাজে সাশ্রয়ী পাওয়ার ব্যাংক এর দাম ২০১৯

পাওয়ার ব্যাংক এর দাম কত? অনলাইনে খুব সহজেই ভালো পাওয়ার ব্যাংক চেনার উপায় দেখে নিয়ে এখন সুলভ পাওয়ার ব্যাংক এর দাম যাচাই করে নিতে পারেন দারাজ অনলাইন শপ থেকেই। এখানে বিশেষ ছাড়ে স্যামসাং পাওয়ার ব্যাংক এর দাম ও শাওমি মোবাইল পাওয়ার ব্যাংক এর দাম এর সহ এমআই পাওয়ার ব্যাংক, হুয়াওয়ে পাওয়ার ব্যাংক, ওয়ালটন পাওয়ার ব্যাংক, সিম্ফনি পাওয়ার ব্যাংক উপভোগ করতে পারেন একেবারে সেরা দামে। এছাড়া কম দামে সোলার পাওয়ার ব্যাংক ছাড়াও পাওয়ার ব্যাংকের ব্যাটারি এখন দারাজ থেকে দেখে নিতে পারেন খুব সহজে।

দারাজের কিছু সেরা ব্র্যান্ডেড মোবাইল পাওয়ার ব্যাংকঃ

রিম্যাক্স পাওয়ার ব্যাংক | শাওমি পাওয়ার ব্যাংক | হুয়াওয়ে পাওয়ার ব্যাংক | আসুস পাওয়ার ব্যাংক | আওয়েই পাওয়ার ব্যাংক | এডাটা পাওয়ার ব্যাংক