[View Page in English] 

জামদানি শাড়ি কিনুন অনলাইনে দারাজ থেকে

অনলাইন শপিং মল দারাজ(daraz.com.bd) সাজিয়েছে ফ্যাশনপ্রেমী মেয়েদের জন্য ২০১৯ সালের নতুন জামদানি শাড়ি কালেকশন। জামদানি শুধুই একটা শাড়ি নয়, এটা বাঙালী মেয়েদের জন্য আভিজাত্যের প্রতীকও বটে। দারাজে ক্রেতারা পাবেন সবচেয়ে সাশ্রয়ী জামদানি শাড়ির দাম। দারাজের অনলাইন জামদানি পল্লী থেকে ঢাকা, চট্টগ্রাম সহ সারা বাংলাদেশের যেকোন প্রান্ত থেকে ঘরে বসেই এখন কিনে নিতে পারেন জামদানি শাড়ির সেরা ডিজাইন ও কালেকশন।

ঢাকাই জামদানি শাড়ি

ঢাকাই জামদানি শাড়ি মূলত কার্পাস তুলা দিয়ে প্রস্তুতকৃত একধরনের পরিধেয় শাড়ি। জামদানী শাড়ি বুননকালে তৃতীয় একটি সূতা দিয়ে নকশা ফুটিয়ে তোলা হয়। মসলিন বয়নে যেমন ন্যূনপক্ষে ৩০০ কাউন্টের সূতা ব্যবহার করা হয়, তেমনি জামদানি শাড়ি বয়নে সাধারণত ৭০-৮০ কাউন্টের সূতা ব্যবহৃত হয়। বর্তমানে জামদানী শাড়ি বিভিন্ন স্থানে তৈরী করা হয় বটে কিন্তু ঢাকাকেই জামদানি শাড়ির আদি জন্মস্থান বলে গণ্য করা হয়ে থাকে। ঢাকাই জামদানী শাড়ি বয়নের অতুলনীয় পদ্ধতি ইউনেস্কো কর্তৃক অনন্যসাধারণ ইনট্যানজিবল কালচারাল হেরিটেজ হিসেবে স্বীকৃত হয়েছে।

প্রাচীনকানের মিহি মসলিন শাড়ির উত্তরাধিকারী হিসেবে জামদানি শাড়ি বাঙালী নারীদের কাছে অতি পরিচিত। মসলিনের উপর নকশা করে জামদানি কাপড় তৈরি করা হয়। জামদানি বলতে সাধারণত‍ শাড়িকেই বোঝানো হয়ে থাকে। তবে জামদানি দিয়ে সালোয়ার কামিজ, নকশী ওড়না, কুর্তা, পাগড়ি, রুমাল, পর্দা, লেহেঙ্গা প্রভৃতিও তৈরি করা হয়ে থাকে। এককালে জামদানি কাপড় দিয়ে বিশেষ নকশা সমৃদ্ধ শেরওয়ানি ও পাঞ্জাবীর প্রচলন ছিল। তবে কালের পরিবর্তনেও জামদানি শাড়ির কদর ও চাহিদা এতোটুকু কমেনি বাংলাদেশে। জামদানী শাড়ী উপাদান অনুযায়ী মূলত দুই প্রকারের হয়।

  • হাফ সিল্ক জামদানী শাড়ী
  • ফুল কটন জামদানী শাড়ি

দারাজে মেয়েদের জামদানি শাড়ির লেটেস্ট কালেকশন

বাংলাদেশের জামদানির স্বীকৃতি এখন বিশ্বজুড়ে, এ নিয়ে যেমন কোন সন্দেহ নেই, তেমনি দারাজে ঢাকাই জামদানি শাড়ির দাম যে বেশ সাশ্রয়ী, সে বিষয়েও কোন সন্দেহের অবকাশ নেই। তাই বিশাল ছাড়ে মেয়েদের জামদানি শাড়ির মূল্য উপভোগ করতে চাইলে এখনি নারীদের জামদানি শাড়ির ছবি ও দাম দারাজ অনলাইন জামদানি শাড়ির হাট দেখে নিতে পারেন। আর অনলাইনে আসল জামদানি শাড়ি চেনার উপায় দেখে নিয়ে বাহারি জামদানি শাড়ির ডিজাইন ও মনোমুগ্ধকর কালেকশন দারাজ অনলাইন শাড়ির দোকানেই উপভোগ করতে পারেন। আপনি যদি জামদানি সিল্ক শাড়ি পছন্দ করে থাকেন, তাহলে নির্দ্বিধায় মেয়েদের নীল জামদানি শাড়ি ও সাদা জামদানি শাড়ি দারাজ অনলাইন শপ থেকেই সংগ্রহ করতে পারেন।

জামদানি শাড়ির দাম বেশ সাশ্রয়ী দারাজে

শাড়ি বাঙালী ললনাদের জন্য প্রধান পরিধেয় পোশাক। যুগ যুগ ধরে মেয়েদের ঐতিহ্যবাহী পোশাক শাড়ির আসলে কোন বিকল্প তৈরি হয় নি বাংলাদেশে। আর মসলিন শাড়ি'র পরে জামদানি শাড়ির কদর এদেশে বেশ। জনপ্রিয় এ জামদানি শাড়ির দাম সুলভ পরিসরে পাবেন দারাজের জামদানি শাড়ি বাজার-এ। কেবল জামদানি শাড়ি নয়, সেরা ডিজাইনের কাতান শাড়ি, জর্জেট শাড়ি, বেনারসী সহ বাহারী শাড়ি কালেকশন আছে দারাজে।

আরও দেখুন জর্জেট শাড়ি, কাতান শাড়িলেহেঙ্গা কালেকশন ২০১৯।