[View Page in English]

সাউন্ড বক্স ও স্পিকারঃ অনলাইনে উন্নত মানের স্পিকার কিনুন - সেরা দাম

গান শুনতে কে না ভালোবাসে? একটা চমৎকার গান মুহূর্তেই আপনার মুড ভালো করে দিতে পারে। আবার আমরা অনেকেই সিনেমা দেখতে পছন্দ করি। সেরা সাউন্ড সিস্টেম না থাকলে মুভি হোক কিংবা খেলা- সব কিছুর জন্যই কম্পিউটারের সাথে একটি ভালো স্পিকার থাকতে হয়। ভালো লাউড স্পিকার থাকলে গান শোনা, মুভি দেখা, খেলা দেখাটা হয় আরো বেশি উপভোগ্য ও আরামদায়ক। তাই আপনি যদি গান শোনার জন্য স্পিকার কেনার কথা ভেবে থাকেন, তবে আজই সেরা দামে বেছে নিতে পারেন বিভিন্ন ধরনের স্পিকার। কিন্তু স্পিকার কেনার আগে যদি আপনি না জানেন স্পিকার কোনটি ভালো বা স্পিকারের দাম ২০২০ সালের মূল্য অনুযায়ী কেমন- তাহলে খুব সহজেই দারাজ বাংলাদেশে ভিজিট করে নিজের জন্য বেছে নিতে পারেন সাশ্রয়ী মূল্যে সেরা সাউন্ড স্পিকার। চাইলে স্পিকার ব্যবহার করেছে এমন কাউকে জিজ্ঞেস করেও জেনে নিতে পারেন ভালো স্পিকার রিভিউ। কিংবা দারাজ ওয়েবসাইটের স্পিকার ইউজার রেটিং বা রিভিউ দেখেও পছন্দ করতে পারেন নিজের জন্য পছন্দসই পিসি অডিও স্পিকার। এছাড়া দারাজের প্রাইস ফিল্টার ব্যবহার করেও নিজের বাজেট অনুযায়ী পছন্দ করতে পারেন মোবাইল ফোন বা ডেস্কটপ কম্পিউটার স্পিকার এর দাম ২০২১ সালের মূল্যতালিকা অনুযায়ী। এছাড়া হেডফোন ও বড় স্পিকারের দাম জেনে কিনতে চাইলেও দারাজের অনলাইন স্পিকার কালেকশন হতে পারে আপনার জন্য সেরা একটি গন্তব্য।

দীর্ঘ দিন সাউন্ড বক্স ও স্পিকার ভালো রাখার জন্য যা করবেন

প্রায়ই দেখা যায় আমাদের শখের স্পিকারটি খুব তাড়াতাড়িই নষ্ট হয়ে যায়। স্পিকার ভালো রাখতে হলে নিয়মিত এর নিতে হবে। স্পিকার কেনার আগে ও পরে একটু সচেতন থাকলেই তাড়াতাড়ি স্পিকার নষ্ট হওয়াটা ঠেকানো যায়। চলুন এক নজরে দেখে নেওয়া যাক স্পিকারের যত্ন নেয়ার উপায়গুলো-

  • ১. অন্যান্য ইলেকট্রিক পণ্যের মতো স্পিকারের প্রধান শত্রু হচ্ছে ধুলোবালি। ধুলো জমে আপনার পছন্দের স্পিকারটি অকেজো হয়ে যেতে পারে। তাই স্পিকারটিকে এমন জায়গায় রাখুন যেখানে তুলনামূলকভাবে কম ধুলোবালি যায়।
  • ২. স্পিকারকে নিয়মিত পরিষ্কার রাখুন। প্রতিদিন অন্তত একবার করে পাতলা কাপড় দিয়ে স্পিকারটি মুছে ফেলুন। তবে খেয়াল রাখবেন কাপড়টি যেন শুকনো হয়। আপনি ব্লোয়ার দিয়ে ব্লো করেও স্পিকারকে পরিষ্কার করতে পারবেন।
  • ৩. স্পিকারে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য ভালো মাল্টিপ্লাগ ব্যবহার করুন। ত্রুটিপূর্ন মাল্টিপ্লাগ ব্যবহার করলে স্পিকারের উপরও এর বাজে প্রভাব পড়বে আর নষ্ট হয়ে পড়তে পারে আপনার স্পিকারটি।
  • ৪. স্পিকারকে কাঠ বা অন্য যেকোন অচুম্বকীয় পরিবেশে রাখতে হবে। এমন কোনো ধাতব কাঠামোর ভেতরে রাখা উচিৎ না যেখানে চুম্বকক্ষেত্র কাজ করে। তাছাড়া একে কোনো চুম্বক ক্ষেত্রের কাছাকাছি রাখা উচিৎ না। এতে এর মাঝে থাকা ইলেকট্রোম্যাগনেট নষ্ট হয়ে যাবে।
  • ৫. স্পিকারকে সরাসরি সূর্যালোক পড়ে এমন কোনো স্থানে রাখা উচিৎ না। বরং এমন স্থানে রাখা দরকার যেখানে একটি যেখানে এটি তুলনামূলক ঠান্ডা থাকে। তাই. স্পিকারকে যথেষ্ট আলো-বাতাস পাওয়া যায় এমন স্থানে রাখতে হবে।

কম্পিউটার স্পিকারঃ দারাজ এ উন্নত মানের সাশ্রয়ী স্পিকারের দাম ২০২১

বাংলাদেশের বৃহত্তম অনলাইন শপ দারাজ ডট কম (daraz.com.bd) নিয়ে এলো অনলাইনে দেশের সবচেয়ে সমৃদ্ধ স্পিকার কালেকশন। এখানে ভিজিট করে আপনি জানতে পারবেন ওয়ারলেস স্পিকার বা ওয়্যারলেস ব্লুটুথ স্পিকার, ইউএসবি স্পিকার, হোম থিয়েটার স্পিকার, পোর্টেবল স্পিকারসহ বিভিন্ন ধরণের সাউন্ড স্পিকার দাম ২০২০ সালের মূল্যতালিকা অনুযায়ী। এছাড়া জানা যাবে ব্লুটুথ স্পিকার দাম, স্পিকার বক্স দাম ও সব উন্নত মানের স্পিকারের দরদাম। দারাজের স্পিকার কালেকশনে পাওয়া যাবে জেবিএল, লজিটেক, শাওমি, রিম্যাক্স, সনি, ক্রিয়েটিভ, মাইক্রোল্যাব, বোস স্পিকার সহ বিভিন্ন ভালো ব্র্যান্ডের স্পিকার এর সাশ্রয়ী দামে। তাই স্পিকার কিনবো- এমনটা যদি ভেবে থাকেন তাহলে ভাল স্পিকার চেনার উপায় বা স্পিকার বাজার কোথায় তা না জানলেও এখন আর সমস্যা নেই। কারণ দারাজের স্পিকার কালেকশন থেকে সহজেই ঘরে বসে বেছে নিতে পারবেন সেরা স্পিকারটি সবচেয়ে কম দামে। ৮, ১০, ১২(12), ১৫, ১৬ ইঞ্চি স্পিকার ও ২:১, ৪:১, ৫:১ স্পিকারসহ সব মডেলের দারুণ সব স্পিকার কিনতে আজই ভিজিট করুন দারাজে। আকর্ষণীয় ডিসকাউন্ট অফার ও ভাউচারের মাধ্যমে পছন্দের স্পিকারটি অর্ডার করলেই দেশব্যাপী দ্রুত হোম ডেলিভারির মাধ্যমে স্পিকার ঢাকা (Dhaka), চট্টগ্রাম (Chottogram), খুলনা (Khulna) সহ সারাদেশের যেকোন স্থানে আপনার ঠিকানায় পৌঁছে যাবে। ক্যাশ অন ডেলিভারির মতো বিভিন্ন নিরাপদ পেমেন্ট সিস্টেম, ৭ দিনের ইজি রিটার্ন পলিসি, স্পিকার ব্র্যান্ড ওয়ারেন্টিসহ লো বাজেটে ভালো স্পিকার কেনার সুযোগসহ বিভিন্ন সুবিধায় উপভোগ করুন ঘরে বসে অনলাইনে স্পিকার কেনার চমৎকার অভিজ্ঞতা।

এছাড়া দারাজে অন্যান্য কম্পিউটার এক্সেসরিজের মধ্যে রয়েছেঃ